তারিখ : ০১ নভেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

দূর্গাপুরে সকল বালুবাহী ট্রাক-গাড়ি বন্ধ ঘোষণা

দূর্গাপুরে সকল বালুবাহী ট্রাক-গাড়ি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা
[ভালুকা ডট কম : ১৬ জুলাই]
নেত্রকোনা দূর্গাপুর উপজেলায় দীর্ঘদিন যাবৎ বালু মহলের ইজারাদারগণ সরকার কর্তৃক নির্ধারিত হারের চেয়ে ১০/১৫ গুন বেশি হারে রয়্যালিটি গ্রহণ করায় সকল বালুবাহী ট্রাক গাড়ি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে।

বুধবার (১৫ জুলাই) থেকে দাবী পূরণ না হওয়া পর্যন্ত ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতি, ময়মনসিংহ জেলা মোটরযান কর্মচারী ইউনিয়ন, নেত্রকোনা জেলা ট্রাক কভার ভ্যান ট্যাংক লরি মালিক সমিতি, নেত্রকোনা জেলা মোটরযান কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দের মতামতে অনির্দিষ্টকালের জন্য নেত্রকোনা দূর্গাপুর উপজেলার সকল বালুবাহী ট্রাক গাড়ী বন্ধ থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, র্দীঘদিন যাবৎ নেত্রকোনা দূর্গাপুর উপজেলার বালু মহলে ইজারাদারগণ সরকার কর্তৃক নির্ধারিত হারের চেয়ে ১০/১৫ গুন বেশি হারে রয়্যালিটি গ্রহন করে আসছে। যে কারনে অত্রাঞ্চলের বালুর দাম অস্বাভাবিকহারে বৃদ্ধি পেয়েছে। ফলে (অতিরিক্ত মূল্যের কারণে) অত্রাঞ্চলের মূল্যবান এই সম্পদটি বাজারজাতে বাধার কারনে এর সাথে সংশ্লিষ্ট নির্মাণশিল্প বালু শ্রমিক, পরিবহন মালিক,শ্রমিকগণ দারুনভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। বার বার পরিবহন শ্রমিকরা অতিরিক্ত রয়্যালিটি গ্রহনের প্রতিবাদ জানালে বিভিন্ন ভাবে তারা লাঞ্চিত ও অত্যাচারের সম্মুখীন হচ্ছে। যাকে কেন্দ্র করে পরিবহন মালিক,-শ্রমিকগণের মধ্যে দীর্ঘদীন যাবৎ অসন্তোষ বিরাজ কওে আসছিলো।

এ বিষয়ে নেত্রকোনা জেলা মটর যান কর্মচারী ইউনিয়ন এর সাধারণ সম্পাদক আদব আলী জানান, ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতি, ময়মনসিংহ জেলা মটর কর্মচারী ইউনিয়ন, নেত্রকোনা জেলা ট্রাক-কাভার্ডভ্যান-ট্যাংকলরী মালিক সমিতি ও নেত্রকোনা জেলা মটর যান কর্মচারী ইউনিয়ন আমরা যৌথভাবে গত ১৫ জানুয়ারি ২০২০ এবং ১৭ জুন ২০২০ তারিখে পর পর দুই বার নেত্রকোনা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ প্রদান করি। যাতে  সরকার কর্তৃক নির্ধারিত হারে ইজারাদার বালু মহলের রয়্যালিটি গ্রহন করে। কিন্তু জেলা প্রশাসক মহোদয় এক সপ্তাহের মধ্যে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলেও এখনও এর সমাধান দিতে পারেনি। যে কারণে মালিক ও শ্রমিকদের চাপের মুখে অনির্দিষ্টকালের জন্য বালুবাহী ট্রাক গাড়ি বন্ধ থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির সম্পাদক সোমনাথ সাহা বলেন, গত ৮ জুলাই ২০২০ ময়মনসিংহ বিভাগীয় কমিশনার বরাবর লিখিত ভাবে অভিযোগ করে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করা হয়। তারপরও প্রত্যাশিত সমাধান না পাওয়ার পরিপ্রেক্ষিতে ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতি, ময়মনসিংহ জেলা মটর কর্মচারী ইউনিয়ন, নেত্রকোনা জেলা ট্রাক-কাভার্ডভ্যান-ট্যাংকলরী মালিক সমিতি ও নেত্রকোনা জেলা মটর যান কর্মচারী ইউনিয়ন এর সাধারণ মালিকরা ব্যবসা পরিচালনা ও শ্রমিকরা গাড়ী চালানোর অপারগতা প্রকাশ করায় গত ১২ জুলাই ২০২০ তারিখ ৪ সংগঠনের নেতৃবৃন্দের মতামত ও সিদ্ধান্তে বুধবার (১৫ জুলাই) থেকে নেত্রকোনা দূর্গাপুর উপজেলার সকল বালুবাহী ট্রাক গাড়ি বিজ্ঞপ্তির মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই